রবিবার, ০৫ মে ২০২৪, ০৮:১৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
টি-টোয়েন্টি পর ওয়ানডে নেতৃত্ব হারাচ্ছেন কোহলি!

টি-টোয়েন্টি পর ওয়ানডে নেতৃত্ব হারাচ্ছেন কোহলি!

স্পোর্টস ডেস্ক:

টি-টোয়েন্টির পর এবার কি ওয়ানডে নেতৃত্বও ছাড়তে চলেছেন বিরাট কোহলি? ভারতীয় দলের সদ্য সাবেক কোচ রবি শাস্ত্রী কিন্তু এবার সে ইঙ্গিতই দিয়ে দিলেন। অর্থাৎ তার ইঙ্গিত সত্যি হলে শিগগিরই হয়তো সীমিত ওভারে টিম ইন্ডিয়াকে সামলাবেন অন্য কোনো তারকা।

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই কোহলি জানিয়েছিলেন, এই টুর্নামেন্টের পরই কুড়ি-বিশের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়াবেন। বিশ্বকাপের ব্যর্থতা নিয়েই টি-টোয়েন্টিতে নেতৃত্বে ইতি টানলেন কোহলি। তবে টেস্ট এবং ওয়ানডে ক্রিকেটে দলের ভার এখনো তার কাঁধেই রয়েছে। যদিও বিশ্বকাপ চলাকালীনই শোনা যায়, টি-টোয়েন্টির পাশাপাশি ওয়ানডেতেও নতুন কোনো অধিনায়ক চাইছেন নয়া কোচ রাহুল দ্রাবিড়।

তারপর থেকেই জল্পনা শুরু হয়ে যায়, টি-টোয়েন্টির পর কি তবে ৫০ ওভারের ক্রিকেটের অধিনায়কত্বও খোয়াবেন তিনি? এবার শাস্ত্রীর মন্তব্যে সেই জল্পনাই আরো জোরাল হলো।

একটি সর্বভারতীয় ইংরেজি সংবাদমাধ্যমকে শাস্ত্রী বলেন, ‘গত পাঁচ বছরে বিরাট কোহলির নেতৃত্বে লাল-বলের ক্রিকেটে ভারত এক নম্বরে পৌঁছে গেছে। তাই ওর যদি মনে হয় নেতৃত্ব দিয়ে ও ক্লান্ত কিংবা ব্যাটিংয়ে বেশি মনোনিবেশ করতে চায়, যা অদূর ভবিষ্যতে হতেই পারে, তবে সেটা ও-ই ঠিক করবে। তবে এক্ষুণি এমনটা না হলেও আগামিদিনে হতেই পারে।’

এরপরই যোগ করেন, ‘ওয়ানডের ক্ষেত্রেও একই ঘটনা ঘটতে পারে। রিবাট বলতে পারে যে ও শুধু টেস্ট অধিনায়কত্বকেই গুরুত্ব দিতে চায়। শারীরিক ও মানসিক সব দিক বিচার করেই নিশ্চয়ই সিদ্ধান্তটা নেবে।’

ভারতীয় ক্রিকেটের অতীত ঘাটলে দেখা যাবে সাধারণ তিন ফরম্যাটে একজন ক্যাপ্টেনকেই বেছে নেয় বোর্ড। খুব বেশি হলে সীমিত ওভার এবং টেস্টে আলাদা অধিনায়ক থাকেন। তাই টি-টোয়েন্টির নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোয় কোহলির ওয়ানডে ক্রিকেটে নেতৃত্বের ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন উঠেই যায়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877